মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত

নিউজ ডেস্ক: সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে মধু সংগ্রহ করতে গিয়ে হাবিবুর রহমান (২৭) নামের এক মৌয়াল বাঘের আক্রমণে নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে হোগলডাঙা এলাকায় মধু সংগ্রহকালে তিনি বাঘের কবলে পড়েন। বেলা সাড়ে ১২টার দিকে স্থানীয়রা বনবিভাগের সহায়তা নিয়ে সুন্দরবনের মধ্যে প্রবেশ করে অর্ধ খাওয়া মৃতদেহ নিয়ে এলাকায় ফিরে আসে।

রমজান নগর ইউপি সদস্য আনারুল ইসলাম জানান, কৈখালী স্টেশন থেকে পাশ নিয়ে এপ্রিলের শুরুতে সহযোগীদের নিয়ে উপজেলার মীরগাহ্ গ্রামের হাবিবুর রহমান সুন্দরবনে প্রবেশ করেন। বুধবার সকালে আকস্মিকভাবে বাঘ তার ওপর হামলে পড়ে এবং মৃতদেহ নিয়ে বনের গভীরে চলে যায়। এক পর্যায়ে সহযোগী মৌয়ালদের মাধ্যমে হাবিবুরকে বাঘে নিয়ে যাওয়ার খবরে স্থানীয়রা সুন্দরবনে ঢুকে তার মৃতদেহ উদ্ধার করে।

এদিকে বুধবার সকালে সুন্দরবনের কাছিকাটা পারাদুনি এলাকায় মধু সংগ্রহ করার সময় সোরা গ্রামের রবিউল ইসলাম বাঘের হামলায় আহত হন। বাঘ রবিউলের ঘাঁড়সহ মাথায় দাঁত বসিয়ে দিয়েছে। এছাড়া পিঠ ও হাতে নখের আঁচড় দিয়ে মারাত্মকভাবে ক্ষতের সৃষ্টি করেছে। তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম এ হাসান জানান, হতাহতরা যদি বৈধ পাশ নিয়ে বনে প্রবেশ করে তাহলে তাদেরকে ক্ষতিপূরণ দেয়া হবে।

শেয়ার করুন :