হেফাজতে ইসলামের তান্ডব ও সরকারের নিরবতায় উদীচীর নিন্দা ও ক্ষোভ

আকাশছোঁয়া ডেস্ক : বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ড. সফিউদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন ২৯ মার্চ সোমবার এক যৌথ বিবৃতিতে বলেন, এই সরকার মৌলবাদী গোষ্ঠীর সাথে আপোষ করতে গিয়ে সাধারণ মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। নেতৃবৃন্দ হেফাজতে ইসলামের তান্ডব ও সরকারের ব্যর্থতার  নিন্দা ও ক্ষোভ জানান। একইসাথে সারাদেশে তান্ডবের সাথে যুক্তদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান।

বিবৃতিতে আরও বলা হয়, গত ২৮ মার্চ হেফাজতে ইসলাম সারাদেশে হরতাল পালনের নামে রাজপথে এক নারকীয় তান্ডব চালিয়েছে। ঢাল হিসেবে ব্যবহার করেছে ধর্ম ও মাদ্রাসার শিশু শিক্ষার্থীদের।

তারা রাস্তায় গাড়ি ভাংচুর, রেল স্টেশনে অগ্নিসংযোগসহ বিভিন্ন সরকারী কার্যালয়ে ভাংচুরকরেছে। পুলিশ, সংবাদকর্মীসহ সাধারণ মানুষের উপর হামলা চালিয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীত নিকেতন ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে।এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবের ম্যুরাল ও হিন্দু মন্দির ভাংচুরসহ অগ্নিসংযোগ করেছে।

এই দিকে এমন তান্ডবের  পরে ২৪ ঘন্টার বেশি সময় চলে যাবার পরেও স্বরাষ্ট্রমন্ত্রীর দায়সারা বিবৃতি ছাড়া তেমন কোন ভূমিকা সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে বলে আমাদের জানা নেই।

হেফাজতে ইসলামের মত একটি  উগ্র সাম্প্রদায়িকগোষ্ঠীর প্রতি সরকার প্রথম থেকেই নতিস্বীকার করেআছে। এইসুযোগে ধর্মান্ধগোষ্ঠী বিভিন্ন সময় তাদের হিংস্র আক্রমণ করে যাচ্ছে।

 

 

শেয়ার করুন :