এপ্রিলের ২ তারিখ থেকে শুরু হচ্ছে ঝিকরগাছা লেডিস ক্লাবের জমজমাট মেলা

নিজস্ব প্রতিবেদক:

ইচ্ছা, মনোবল, সাহস এবং পরিশ্রমের সংমিশ্রণে ভাল কিছু হবেই। সেটি আরেকবার প্রমান করলেন ঝিকরগাছা লেডিস ক্লাবের সদস্যরা। শুরুতে অনেকে দমিয়ে দেয়ার চেষ্টা করলেও আজ তারা দেখিয়ে দিচ্ছেন প্রথমবারের মতো মেলা আয়োজনের মধ্য দিয়ে।

পহেলা এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে ঝিকরগাছা লেডিস ক্লাবের উদ্যোগে নারী উদ্যেক্তা মেলা। ঝিকরগাছা পারবাজারের জাগরণী আওয়ার স্কুল প্রাঙ্গণে মেলার আয়োজন করা হয়েছে।

লেডিস ক্লাবের এডমিন ও প্রতিষ্ঠাতা ইশরাত জাহান ইনা বলেন, ‘আমরা হব স্বাবলম্বী, আমরা নারি আমরাই পারি’ এই স্লোগানে আমরা এগিয়ে যেতে চাই। এই প্লাটফর্ম এর মূল উদ্দেশ্য মফস্বলের প্রতিটি নারী যেন নিজ উদ্যাগে স্বাবলম্বী হতে পারে। আজ পর্যন্ত যাদের শুধুমাত্র ভার্চুয়াল পরিচিতি ছিল একজন সেলার হিসেবে এবার তাদের বাস্তব পরিচিতি হবে। এই চিন্তা থেকেই মেলার আয়োজন করা। আমার সংগঠনের উদ্যােক্তারা অসম্ভব মেধাবী।

মেলায় থাকছে যেসব পণ্য: মোট ২০ টি স্টল থাকবে। তার মধ্যে দেশি বিদেশি সব ধরনের পণ্য থাকবে যেমন, সিলেটের ঐতিহ্যবাহী মনিপুরী তাতের শাড়ি থ্রি পিস,মনিপুরী জামদানী, বেতের পন্য। প্লাস্টিকের পন্য, ইন্ডিয়ান দিল্লি বুটিক, হ্যান্ড পেইন্টেড শাড়ি, পাঞ্জাবী, বাচ্চাদের পোশাক, বাচ্চাদের খেলনা, কচুরিপানা দিয়ে তৈরি পণ্য। গৃহসজ্জার সামগ্রী যেমন: ক্যালিগ্রাফির ওয়ালম্যাট, ক্যানভাসের পেইন্টিং, কৃত্রিম ফুলের গয়না, ইমিটেশনের গয়না, কসমেটিকস, খাবারের স্টল থাকছে তিনটি যেখানে থাকবে, কেক, মিল্কশেক, লাচ্ছি, ফুচকা, চটপটি, পাপড়, মুড়ি, পিঠা, কোমল পানিয়, ফাস্ট ফুড ইত্যাদি।

মেলার সময়সূচী: এপ্রিলের ২ তারিখ থেকে শুরু হয়ে তিন দিন চলবে। তবে প্রয়োজনে আরও ২দিন বাড়ানো হতে পারে।
সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। প্রবেশ ফি ফ্রি করা হয়েছে।

সহযোগিতায় আছে জাগরণী সংসদ। মেলার স্পনসর করেছেন উইমেন্স এম্পাওয়ারমেন্ট অর্গারাইজেশন। যাদের প্রধান কাজ নারী উদ্যেক্তা তৈরি করা।

শেয়ার করুন :