ভারত ও বাংলাদেশের যৌথ অগ্রগতি সমগ্র অঞ্চলের উন্নয়নের জন্য সমান জরুরি

আকাশছোঁয়া ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন যে ভারত ও বাংলাদেশের যৌথ অগ্রগতি দক্ষিণ এশিয়া অঞ্চলের উন্নয়নের জন্য জরুরি।

“আমাদের দুই দেশেই গণতান্ত্রিক শক্তি ক্ষমতায় রয়েছে এবং আমাদের এগিয়ে যাওয়ার সুস্পষ্ট দূরদৃষ্টি রয়েছে। ভারত ও বাংলাদেশের যৌথ অগ্রগতি সমগ্র অঞ্চলের উন্নয়নের জন্য সমান জরুরি। ” খবর রাষ্ট্রীয় বার্তা সংস্থার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার স্বর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনের বিশেষ কর্মসূচির চূড়ান্ত দিনে ২৬ মার্চ শুক্রবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারতীয় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রপতি এম আবদুল হামিদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি ডাঃ কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

সম্মানিত অতিথির বক্তব্যে মোদী বলেছিলেন, ভারত ও বাংলাদেশ সরকার যৌথ অগ্রগতির সংবেদনশীলতা উপলব্ধি করেছে এবং এ লক্ষ্যে অর্থবহ প্রচেষ্টা চালিয়ে যাবে।

“আমরা প্রমাণ করেছি যে পারস্পরিক বিশ্বাস এবং সহযোগিতার মাধ্যমে সমস্ত সমস্যা সমাধান করা যেতে পারে। আমাদের স্থলসীমা চুক্তি এর একটি উদাহরণ, ”তিনি বলেছিলেন।

ভারতীয় প্রধানমন্ত্রী বলেছেন, চলমান COVID-19 মহামারী চলাকালীন উভয় দেশই সুসম্পর্ক বজায় রেখেছে।

“আমরা সার্ক কোভিড -১৯ তহবিল গঠনে সহযোগিতা বৃদ্ধি করেছি এবং আমাদের মানবসম্পদ প্রশিক্ষণের জন্য সহায়তা দিয়েছি। ভারত অত্যন্ত আনন্দিত যে ভারত কর্তৃক উত্পাদিত ভ্যাকসিনগুলি বাংলাদেশি ভাই-বোনদের জন্য কার্যকর, ”তিনি বলেছিলেন।

শেয়ার করুন :