স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

আকাশছোঁয়া ডেস্ক : স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৬ মার্চ শুক্রবার সকালে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

রাষ্ট্রপতি হামিদ প্রথমে এবং পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী একাত্তরের মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধার নিদর্শন হিসাবে কিছু সময়ের জন্য নিঃশব্দে দাঁড়িয়ে ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনী থেকে একটি চৌকস দল এ উপলক্ষে একটি রাষ্ট্রীয় সালাম উপস্থাপন করেছে।

পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী অনুষ্ঠানে দর্শকদের বইটিতে স্বাক্ষর করেন। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, জাতীয় সংসদের স্পিকার ডঃ শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, উচ্চ বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মহামারী কোভিড ১৯  প্রাদুর্ভাবের কারণে, স্বাস্থ্য সংক্রান্ত দিকনির্দেশনা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে রাষ্ট্রীয় অনুষ্ঠান উদযাপিত হচ্ছে।

পরবর্তী সময়ে জাতীয় সংসদের স্পিকার ডঃ শিরিন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনও জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ক্ষমতাসীন দলও কয়েকজন সিনিয়র নেতার উপস্থিতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সেখানে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শেয়ার করুন :