আল-জাজিরা-র প্রতিবেদন একটি স্বাধীন রাষ্ট্রের জন্য লজ্জাজনক

আকাশছোঁয়া ডেস্ক : আল-জাজিরা-র প্রতিবেদন একটি স্বাধীন রাষ্ট্রের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মন্টু।

৫ ফেব্রুয়ারি শুক্রবার এক বিবৃতিতে সাম্প্রতিক সময়ে কাতার ভিত্তিক নিউজ চ্যানেল আল-জাজিরা বাংলাদেশকে নিয়ে একটি দীর্ঘ প্রতিবেদন প্রকাশ করেছে, যাহা আমাদের দেশের কোন নিউজ চ্যানেল বা প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত না হলেও তথ্য প্রযুক্তির কারনে সারা বিশ্বের অধিকাংশ রাজনৈতিক সচেতন মহল ও আমাদের দেশের বেশীরভাগ মানুষ প্রতিবেদনটি দেখেছেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দ্বারপ্রান্তে এসে এই ধরনের একটি প্রতিবেদন দেশে-বিদেশে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদেরকে অত্যান্ত বিব্রতকর অবস্থায় ফেলেছে।এই প্রতিবেদন আমাদের জনগণ,সরকার,দেশপ্রেমিক সেনাবাহিনী ও একটি স্বাধীন রাষ্ট্রের জন্য লজ্জাজনক।

সমাজতান্ত্রিক শ্রমিক জোটের নেতৃবৃন্দ উক্ত বিবৃতিতে আরো বলেন, প্রতিবেদনে সংশ্লিষ্ট সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আরো দায়িত্বশীল আচরণ করার আহবান জানিয়ে বলেন; এই প্রতিবেদনটি ব্যক্তি ও দলীয় দৃষ্টিকোন থেকে না দেখে গতানুগতিক পক্ষে-বিপক্ষে দোষারোপের রাজনীতি থেকে বের হয়ে সরকারের উচিৎ প্রচারিত প্রতিবেদনটির একটি ব্যাখ্যা জাতির সামনে প্রকাশ করে বিব্রতকর অবস্থা ও জাতীয় লজ্জা থেকে দেশ ও দেশের জনগণকে মুক্তি দেওয়া।

 

শেয়ার করুন :