বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা ভাল মানুষরা রাজনীতি করছেন না

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা দুর্নীতি নয়, বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা আইনের শাসন নয়, বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা কোন কিছুই না। বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা হলো ভাল মানুষরা রাজনীতি করছেন না।

সম্প্রতি এনআরবি গ্লোবাল অরগানাইজেশন এর এক ভার্চুয়াল আলোচনায় বাংলাদেশ জাতীয় পার্টি – বিজেপি এর চেয়ারম্যান ব্যারিষ্টার আন্দালিভ রহমান পার্থ এ কথা বলেন।

প্রবাসী বাংলাদেশীদেরকে রাজনীতিতে আসার আহবান জানিয়ে তিনি বলেন, আজকে যারা বাংলাদেশে রাজনীতি করছেন আগামী ২০/২৫ বছর পর এই গ্লোবাল ভিলেজে, গ্লোবাল কমিউনিটিতে এই গ্লোবালাইজেশনের সময় তারা বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার মত স্মার্ট না। আমি নাম নিব না, আমি সিরিয়াসলি কাউকে ইনসাল্ট করতে চাই না। আজকে পার্লামেন্টে তাকিয়ে দেখেন কত জন সদস্য ম্যাট্রিক পাশ করা, কতজন ইন্টারমিডিয়েট পাশ করা।

আন্দালিভ বলেন, এই যে যারা লন্ডনে যায়, সৌদি আরবে যায় , এই যে এ্যাম্বাসেডাররা কি কাজটা করে ? শুধুমাত্র বড় বড় নেতাদের স্যুাটকেস টানা ছাড়া আর তাদেরকে প্রোটোকল দেয়া ছাড়া !

প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ আমি দেখি আমেরিকাতে বিএনপি-আওয়ামীলীগ মারামারি করে!  কেন ? লন্ডনে বিএনপি-আওয়ামীলীগ মারামারি করে! কেন ? এই মারামারি না করে সবাই এক হয়ে আপনারা বলেন সরকারকে সংবিধানের আর্টিকেল ৬৬ আপনাদেরকে ভোট করতে দেয় না। অথচ বাংলাদেশে চোর, বাটপার, ইয়াবা ব্যবসায়ী সবাই বাংলাদেশ ভোট করছে, কিন্তু আপনাদেরকে (প্রবাসীদেরকে) দিচ্ছে না। অথচ আপনারা ৪০ বিলিয়ন ডলার দেশে পাঠাচ্ছেন। আমার কথা হলো আপনি যদি আপনার রাইট কে এ্যাপ্রিশিয়েট না করেন, আপনারা যদি এটার জন্য না নামেন। আপনারা ৫০ জন্য কেন্ডিডেট দাঁড়ান, অন্তত এমপি না হতে পারলেও আপনারা ভয়েস। আপনি যদি ২০ হাজার ভোট পান , আপনি যদি ৫০ হাজার ভোট পান তাও আপনি একটা ভয়েস। আপনি নমিনেশন পাবেন না, অন্যান্য দল আছে আপনি দেখেন। আপনাদেরতো সবকিছু আছে, আপনারা সেল্ফ মেইড ম্যান, আপনাদের হালাল পয়সা। আপনি একটা ইকোনমিক অঞ্চল নেবেন, ৫০ জন বড় বড় লোকরা এসে এখানে ব্যবসা করবেন, ব্যাংকের মালিক হবেন , এই হবেন ,সেই হবেন। আপনারা আবার চলে যাবেন। এটাতে কি বাংলাদেশ চেঞ্জ হবে, না আপনার চেঞ্জ হবেন ? আপনি এমন কিছু করেন যাতে আপনাদের দেড় কোটি লোক বেনিফিটেড হয়।

 

শেয়ার করুন :